বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১ , ২৩ শাওয়াল ১৪৪৫

খেলা

কোচ সালাউদ্দিনের ছেলের অভিষেকে ম্যাচ উইনার মুশফিক

স্পোর্টস রিপোর্টার এপ্রিল ১৮, ২০২৪, ২০:২০:৪৫

258
  • বাবা কোচ সালাউদ্দিনের হাত থেকে অভিষেক ক্যাপ মাথায় উঠছে নুহায়েলের। ছবি-বিসিবি

প্রাইম ব্যাংক : ২৬৯/৯ (৫০.০ ওভারে)

গাজী টায়ার্স : ১২৮/১০ (৩২.২ ওভারে)

ফল : প্রাইম ব্যাংক ১৪১ রানে জয়ী।

প্লেয়ার অব দ্য ম্যাচ : মুশফিকুর রহিম (প্রাইম ব্যাংক)।

বাবা সালাউদ্দিন এক সময়ে ছিলেন বিকেএসপির ক্যাডেট, ক্রিকেটার। এখন বাংলাদেশের অন্যতম সেরা ক্রিকেট কোচ।

সাকিব-মুশফিকদের ক্রিকেটগুরু এখন ছেলে নুহায়েল সানদীদকে ভবিষ্যতের ক্রিকেটার হিসেবে তৈরি করার কাজে মনোনিবেশ করেছেন।

বাংলাদেশে বাঁ হাতি স্পিনারের ছড়াছড়ি, লেগ স্পিনারের সন্ধানও মিলেছে। তবে চায়নাম্যান বোলারের খোঁজ দীর্ঘদিন দিনে পারেনি কেউ। ভারতের কুলদ্বীপ যাদবের মতো একজনের বড্ড দরকার বাংলাদেশে। এই প্রয়োজন থেকে ছেলেকে চায়নাম্যান বোলারের দীক্ষা দিয়েছেন।

বাংলাদেশ জাতীয় দলের নেটে বোলিং করে নজরে আসা নুহায়েলের লিস্ট ‘এ ’ ক্রিকেটে অভিষেক হয়েছে বৃহস্পতিবার। মাত্র ১৬ বছর ১৫৫ দিন বয়সে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে অভিষেক হয়েছে নুহায়েলের বাবার দল প্রাইম ব্যাংকের বিপক্ষে। বাবার হাত থেকে লিস্ট ‘এ ’ ক্রিকেট ক্যাপ মাথায় উঠেছে কিশোর নুহায়েলের। 

গাজী টায়ার্সের হয়ে অভিষেকেই এই কিশোর চায়নাম্যানের বোলিংয়ে (২/৪১) হতভম্ব প্রাইম ব্যাংক। অভিষেক উইকেটটি তার মিঠুনের (৫)। লেগ স্ট্যাম্পে বল পিচ করেছে দেখে সুইপ করতে যেয়ে বোল্ড আউট মিঠুন ! 

বড়দের সঙ্গে প্রথম খেলার সুযোগ পেয়ে অভিজ্ঞতা সঞ্চয় করেছেন নুহায়েল। তবে নুহায়েলের অভিষেক ম্যাচে ম্যাচ উইনার মুশফিক। তিন দিন আগে আবাহনীর বিপক্ষে চলমান লিগে প্রথম খেলতে নেমে সেঞ্চুরি (১১১*) উদযাপন করেছেন মুশফিক। তবে জেতাতে পারেননি সেই ম্যাচে। বৃহস্পতিবার ফতুল্লায় মুশফিকুর রহিমের ৬৯ বলে ৫ চার, ১ ছক্কায় ৭১ রানের ইনিংসে  প্রাইম ব্যাংক চ্যালেঞ্জিং পুঁজি- ২৬৯/৯৩৬। যে স্কোরে জাকির হাসানের ৩৬, আশিকুর জামানের ৩৬ রানও উল্লেখযোগ্য। 

জবাব দিতে এসে পেসার হাসান মাহমুদ (৩/২৯), অফ স্পিনার শেখ মেহেদীর (৪/২৪) বোলিংয়ে গাজী টায়ার্স হয়েছে ১২৮ রানে অল আউট। প্রথম পর্বের শেষ ম্যাচ ১৪১ রানে জিতে প্রাইম ব্যাংক সুপার লিগ নিশ্চিত করেছে (১১ ম্যাচে ১৪ পয়েন্ট)। অন্যিদিকে ৯ম হারে রেলিগেশন লিগে খেলতে হবে গাজী টায়ার্সকে (১১ ম্যাচে ৪ পয়েন্ট)।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন